• ঢাকা
  • বৃহস্পতিবার:২০২৪:এপ্রিল || ২০:০২:১১
প্রকাশের সময় :
এপ্রিল ১৪, ২০২২,
৯:১১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট :
এপ্রিল ১৪, ২০২২,
৯:১১ পূর্বাহ্ন

২১৯ বার দেখা হয়েছে ।

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আর ৬ মাস বাড়ানো হয়েছে। সাজা স্থগিতের আবেদনের প্রেক্ষিতে বুধবার (১৬ মার্চ) মেয়াদ বাড়াতে মত দিয়েছে আইনমন্ত্রণালয়। আইনমন্ত্রী জানান, আগের শর্তে মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর মতামত দিয়েছেন তারা।

 

গেল সপ্তাহে খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন করেছেন। এবারও বিদেশে চিকিৎসার অনুমতি চাওয়া হয়েছে আবেদনে।

বুধবার (১৬ মার্চ) দুপুরে সচিবালয়ে সংবাদিকদের সঙ্গে আলাপকালে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার মেয়াদ স্থগিতের আবেদন আইন মন্ত্রণালয় মতামত দিয়ে আজই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হবে।

 

ইনমন্ত্রী বলেন, পারিবারিকভাবে একটা দরখাস্ত করা হয়, সেটায় কোনো আইনের উল্লেখ ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতার কারণে এটা আইনের মাধ্যমে ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারা অনুযায়ী তার সাজা স্থগিত রেখে মুক্তি দেওয়া হয়।

আইনমন্ত্রী বলেন, উনারা দরখাস্ত করেছেন সাজা স্থগিতে মেয়াদ বাড়ানোর। সেটা আমার কাছে এসেছে, আমার মতামত পাঠিয়ে দেব, আজকেই চলে যাবে। সেই মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানবেন আপনারা।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, ওনাদের (খালেদা জিয়া পরিবার) পত্র আমরা পেয়েছি। আইন মন্ত্রণালয়ে পরীক্ষা-নিরীক্ষার জন্য সেটি পাঠিয়েছি। তাদের পরীক্ষা-নিরীক্ষান্তে যে পর্যায়ে সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হবে সেখানে প্রেরণ করব আমরা।

উল্লেখ্য, গেল সপ্তাহে খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন করেছেন। এবারও বিদেশে চিকিৎসার অনুমতি চাওয়া হয়েছে।

এর আগে ছয় মাস করে চারবার খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হয়েছে। আগামী ২৪ মার্চ চলতি মেয়াদ শেষ হবে।