• ঢাকা
  • বুধবার:২০২৪:এপ্রিল || ২০:০০:০৭
প্রকাশের সময় :
অক্টোবর ১৩, ২০২২,
৫:৪৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
অক্টোবর ১৩, ২০২২,
৫:৪৪ অপরাহ্ন

২৩৬ বার দেখা হয়েছে ।

বাচসাস সভাপতি রাজু , সাধারণ সম্পাদক রিমন

বাচসাস সভাপতি রাজু , সাধারণ সম্পাদক রিমন

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। ঐতিহ্যবাহী সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন রাজু আলীম (১৮৪)। সাধারণ সম্পাদক হয়েছেন রিমন মাহফুজ (২০৩)। বুধবার (১২ অক্টোবর) সকাল থেকে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। সন্ধ্যার একটু পরে ফলাফল ঘোষণা করা হয়।

বিভিন্ন পদে নির্বাচিত অন্যান্যরা হচ্ছেন সহ-সভাপতি অঞ্জন রহমান (১৯৮) ও রাশেদ রাইন (১৪০), সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল (২৫৪), অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার (১৮১), সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন (১৮১), আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রেজাউর রহমান রিজভী (২৫১), সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক আঞ্জুমান আরা শিল্পী (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানি বিশ্বাস (১৯২), প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হুরায়রা মুরাদ (২০৫), দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তর (আওয়াল) (২৪৩)।

নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন লিটন এরশাদ (২৪২), মাঈনুল হক ভূইয়া (২৩৪), রুহুল আমিন ভূঁইয়া (২৩২), আমিনুর রহমান লিটন (২২৯), আনিসুল হক রাশেদ (২২৪), রুহুল সাখাওয়াত (২২৫), লিটন রহমান (২২২) শফিউল্লাহ সুমন (২১৭), ও রাফি হোসেন (১৭১)।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক ফরিদ বাশার। তার সঙ্গে ছিলেন আবুল হোসেন মজুমদার ও এরফানুল হক নাহিদ।

১৯৬৮ সালে প্রতিষ্ঠিত হওয়া এই সংগঠনের নাম ছিল ‘পাকিস্তান চলচ্চিত্র সাংবাদিক সমিতি’। দেশ স্বাধীন হওয়ার পর নাম পরিবর্তন করে হয় ‘বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি’ সংক্ষেপে ‘বাচসাস’।